ব্যাংকক থেকে ঢাকা যাওয়ার দারুন অভিজ্ঞতা?

0
327
ব্যাংকক থেকে ঢাকা যাওয়ার দারুন অভিজ্ঞতা?
ব্যাংকক থেকে ঢাকা যাওয়ার দারুন অভিজ্ঞতা?

থ্যাংক ইউ সো মাচ থ্যাংক ইউ আসসালামালাইকুম থাইল্যান্ডের ঘোরাফেরা করলাম এখন বাংলাদেশে যাওয়ার পালা আমার সাড়ে চারটায় ফ্লাইট এখন রওনা দেয়ার পর ঢাকা-ইয়াংগুন টা চেক আউট।

সেন্টু কবি কসবামাজাইল বিপ্লব থ্যাংক ইউ সো মাচ থ্যাংক ইউ সো মাচ সেক্সি চলে আসছে এবং শুভর নতুন ব্যাংক থেকে আমি সুবর্ণভূমি এয়ারপোর্টে চলে আসছি ব্যাংককে ফ্লাইট মোটামুটি বাসা থেকেই আসছে।

১ম দিনঃ সকাল ৯.২০ এ ঢাকা থেকে রিজেন্ট এয়ারে সুবর্নভূমি এয়ারপোর্ট এ পৌছাই স্থানীয় সময় ২ টার দিকে। এয়ারপোর্ট এর সব কাজ শেষ করে আমরা আমাদের নিজেদের কিছু প্রয়োজনে শুকুম্ভিট এরিয়ায় যাই এবং সেখান থেকে কিছু প্রয়োজনীয় কেনাকাটা করে বিকেল ৫টার মধ্যে ডংমুং এয়ারপোর্ট এ চলে যাই। আমাদের ব্যাংকক টু ফুকেট এবং ক্রাবি টু ব্যাংকক এর টিকেট আমরা আগেই কেটে রেখেছিলাম। ফুকেট এয়ারপোর্ট পৌছাতে ১ঃ১০ মিনিট লাগে।

ব্যাংকক থেকে ঢাকা যাওয়ার দারুন অভিজ্ঞতা?

এয়ারপোর্ট থেকে আমরা একটা ট্যাক্সি ভাড়া করি ৭৫০ বাথ দিয়ে,ডেস্টিনেশন পাতং বীচ। ড্রাইভারদের সাথে দামাদামি করতে হবে। ওরা ১০০০-১২০০ বাথ চায়। পাতং বীচেই আপনি অনেক হোটেল পাবেন যদিও আমরা বুকিং.কম থেকে বুকিং দিয়ে গিয়েছিলাম। হোটেল ভাড়া ২০০০ বাথ। দুইটা ডাবল বেড রুম। রাতে আপনি ফুকেট পাতং বীচ এরিয়া ঘুরে দেখতে পারেন। ফুকেট থেকে আপনি ফুকেট যেয়েও ফিফি আইল্যান্ড এর প্যাকেজ কিনতে পারেন। আমরা অনলাইনে ফুকেটফেরী.কম থেকে ফুকেট-ফিফি-ক্রাবি টিকিট কাটি। টোটাল ২০$ ইনক্লুডিং হোটেল টু ফেরীঘাট ট্রান্সপোর্টেশন। ২.২০ মিনিট লাগবে ফি ফি আইল্যান্ড পৌছাতে।

২য় দিনঃ ফিফি আইল্যান্ড ঘুরতে সেখানে যেয়ে আপনাকে বোট ভাড়া করতে হবে ফিফি আইল্যান্ডস সংলগ্ন ৯টা বীচ বা দ্বীপ ঘোড়ার জন্য। আমাদের ২ ঘণ্টার বোটট্রিপ এর জন্য দরদাম করে ১৬০০ বাথ ঠিক করি। আপনি যদি বীচগুলাতে নামতে চান তাহলে আপনাকে ৪০০ বাথ/জন প্রতি গুনতে হবে। বোটট্রিপ শেষে দুপুরের খাবার শেষে ৩.০০ টার দিকে ক্রাবির ফেরীতে সোওয়ার হয়ে যান।
১.৩০ মিনিট লাগবে ক্রাবি পৌছাতে। রাতের বেলা ক্রাবির আওনাং বীচ এরিয়াতে ঘুরে পরের দিনে আইল্যান্ড ট্যুরের জন্য বুকিং দিয়ে দেন।
৩য় দিনঃ এখান থেকে আপনি জেমস বন্ড আইল্যান্ড ঘুরে আসতে পারেন। প্লেস আর ঘোরার জায়গা ভেদে আপনার জনপ্রতি ৭০০ থেকে ১৫০০ বাথ নিবে। ক্রাবি ট্যুর শেষে আমরা ওদিন সন্ধ্যার ফ্লাইটে ব্যংকক ব্যাক করি। রাতে ব্যাংকক শহর ঘুরতে পারেন।
৪র্থ দিনঃ এদিন আপনার লক্ষ্য থাকবে শপিং এর সাথে ব্যংকক এ কিছু প্লেস ঘোরা। যেমন মাদাম ট্যুসো জাদুঘর, সিয়াম ওশান ওয়ার্ল্ড, সিয়াম প্যরাগন মার্কেট, এমবিকে। সস্তায় শপিং করতে চাইকে চলে যান প্রাতুনাম ইন্দ্রা স্কয়ার।

ব্যাংকক থেকে ঢাকা যাওয়ার দারুন অভিজ্ঞতা? 25 মিনিট কৃষ্ণনগর আধা ঘন্টার মত লাগছে বাসা থেকে আমার এই হোটেল থেকে এয়ারপোর্ট আসতে আমার মোটামুটি আধাঘন্টা নরক্যাসামনলিন অনেক অনেক বড় এয়ারপোর্ট বাংলাদেশ বিমান বাংলাদেশ বোর্ডিং কোথায় হচ্ছে আমি খুঁজে পাইতেছি না এখন যাচ্ছি সামনের দিকে হয়তো পেয়ে যাব কারন হচ্ছে আমাদের বাকি আছে আর আধা ঘন্টার মত আমাকে আধা ঘন্টার ভিতরে সবকিছু কমপ্লিট করতে হবে।

বাস পেয়ে গেছি বিমান বাংলাদেশের যে রকেট রাজা মারা থাইল্যান্ডের ব্যাংককে আমার পাসপোর্ট এবং পরিচয়পত্র হচ্ছে চেকিং সব কিছু ক্লিয়ার হয়ে গেছে এই যে দেখুন ব্যাংকক সুবর্ণভূমি এয়ারপোর্ট অনেক সুন্দর মায়াবী অনেক সুন্দর এর চেয়েও ইন্টেরিয়র সুন্দর করছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here